,

হবিগঞ্জ অবৈধভাবে বেপরোয়া গতির ট্রাক্টর চলাচল :: চুনারুঘাটে বালু বোঝাই ট্রাক্টরের ইঞ্জিন উল্টে প্রাণ গেল শ্রমিকের

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ জেলা জুড়ে অবৈধভাবে বেপরোয়া গতিতে ট্রাক্টর চলাচল করছে। অভিযোগ রয়েছে, কতিপয় হাইওয়ে ও ট্রাফিক পুলিশকে ম্যানেজ করেই তারা ট্রাক্টর দিয়ে বালু পরিবহণ করছে। এতে সড়ক ভেঙ্গে খানাখন্দে পরিণত হচ্ছে। বছরে বছরে সরকার সড়কের মেরামত করলেও সুফল পাওয়া যাচ্ছে না। ফলে প্রতিবছরই সরকার ক্ষতিগ্রস্ত হচ্ছে।
এলাকাবাসী জানান, একটি প্রভাবশালী মহল, ড্রেজার মেশিন দিয়ে খোয়াই নদী ও বিভিন্ন ছড়া থেকে বালু উত্তোলন করে স্তুপ করে রাখে। সেখান থেকে প্রতিদিন ট্রাক্টরসহ ভারী যানবাহন দিয়ে পরিবহণ করা হচ্ছে। এর ফলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।
গতকাল শুক্রবার দুপুরে চুনারুঘাট উপজেলায় কচুয়া গ্রামে বালু বোঝাই ট্রাক্টরের চাপা পড়ে আল আমিন (২৫) নামে এক শ্রমিক মারা গেছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে । সে ওই গ্রামের জহুর হোসেনের পুত্র।
চুনারুঘাট থানার ওসি রাশেদুল হক জানান, আল আমিন ট্রাক্টরে বালু শ্রমিকের কাজ করতেন। তাদের গ্রাম থেকে একটি ট্রাক্টরে করে বালু বহনের সময় দুর্ঘটনাবশত সেটি উল্টে যায়। এতে ট্রাক্টরের নিচে চাপা পড়ে গুরুতর আহত হন আল আমিন। পরে তাকে উদ্ধার করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পুলিশ লাশের সুরতহাল করে সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।


     এই বিভাগের আরো খবর